1. info@doinikvhorerdhani.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@doinikvhorerdhani.com : admin :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন

নাসিরনগরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের দুর্গে হানার চেষ্টা বিএনপির

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১২৪ বার পঠিত

স্বাধীনতার পর দীর্ঘদিন ঘুড়ে ফিরে জাতীয় পার্টি আর আওয়ামীলীগের দখলে থাকা নাসিরনগরের আওয়ামীলীগের দূর্গে এবার হানা দেয়ার চেষ্টা চালাচ্ছেন বি,এন,পি।বর্তমানে নাসিরনগরের বিএনপি আগের চেয়েও এখন বেশ শক্তিশালী অবস্থানে রয়েছেন।আওয়ামীলীগের অন্তঃকোন্দল,দলীয় ফাঁটলের সুষ্ট সমাধান না হলে এবার এ আসনটি প্রায় নিশ্চিত চলে যেতে পারে বিএনপির দখলে।আর একবার এ আসটি বিএনপির দখলে নিতে পারলে তা আর পুনঃরোদ্ধার করা অসম্ভব এমন ধারনাই করছে সাধারণ মানুষ। আসছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সিইসির ঘোষনা অনুযায়ী ২০২৪ সালের জানুয়ারীর প্রথম সপ্তাহেই অনুষ্ঠিত হতে পারে এ নির্বাচন।জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মাঠ চষে বেড়াচ্ছে আওয়ামীলীগ,বিএনপি জাতীয় পার্টি সহ বিভিন্ন দলের প্রার্থীরা। দেশের বড় দুই দল আওয়ামীলীগ ও জাতীয়তাবাদী দল বিএনপি থেকে এবারের নির্বাচনে একাদিক প্রার্থী মাঠ চষে বেড়াচ্ছেন।তবে বিএনপি থেকে দুইজনের নাম শোনা গেলেও আওয়ামীলীগে একাদিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে।তাছাড়াও ইসলামীফ্রন্ট,নেজামে ইসলাম,বাসদ আর জাতীয় পার্টি থেকে একক প্রার্থীর নাম শোনা যাচ্ছে।

একদিকে আওয়ামীলীগের বর্তমান সংসদ সদস্য বি,এম ফরহাদ হোসেন সংগ্রাম এমপির পাশাপাশি আওয়ামীলীগের বা নৌকার প্রার্থী হিসেব কেন্দ্রীয় কৃষকলীগের অর্থ বিষয়ক সম্পাদক ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মোঃ নাজির মিয়া ও তার সহধর্মীনী নাসিরনগর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি রোমা আক্তার দীর্ঘদিন যাবৎ উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন গ্রামে গ্রামে সভা, সভা সমাবেশ,পথসভা,উঠান বৈঠক করে দলীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
অপর দিকে এক সময়ের প্রভাবশালী আওয়ামীলীগ নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এটিএম মনিরুজ্জামান সরকার উপজেলা সদরে তার ব্যাক্তিগত কার্যালয়ে অফিস খোলে ও বিভিন্ন গ্রামগঞ্জের সাধারণ মানুষের সাথে দলীয় কাজকর্ম চালিয়ে যাচ্ছেন ।তাছাড়াও আওয়ামীরীগের প্রার্থী হিসেবে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সহ সভাপতি এ কে এম আলমগীর, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা এম এ করিম,নুরপুর গ্রামের প্রভাষক ইমরান হাই জাবেদ,ইঞ্জিনিয়ার এম আই কামাল নৌকার প্রার্থী হিসেবর প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির দুর্দিনের কান্ডারী। যিনি দীর্ঘদিন যাবৎ মেজর জিয়া,দেশনেত্রী বেগম খালেদা জিয়া,তারণ্যের অহংকার তারেক জিয়া সহ জাতীয়তাবাদী আদর্শকে বুকে লালন করে দল ও নাসিরনগর বাসীকে ভালবেশে দলীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বিশিষ্ট শিল্পপতি হিসেবে খ্যাত ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সৈয়দ একরামুজ্জামান সুখন বিএনপির প্রার্থী ছাড়াও সম্প্রতি নাসিরনগর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন ডেকে মত বিনিময় করে বিএনপি থেকে নির্বাচন করার ঘোষনা দিয়েছেন এডঃ কামরুজ্জামান মামুন।

বাংলাদেশ ইসলামীফ্রন্ট থেকে নির্বাচন করার ঘোষনা দিয়েছেন,কেন্দ্রীয় সাংগঠনিক সচিব কাজী ও এডঃ মোঃ ইসলাম উদ্দিন দুলাল। নেজামে ইসলাম পার্টি থেকে প্রার্থীতা ঘোষনা করেছেন দলের নির্বাহী সভাপতি বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ও প্রধান সমন্বয়কারী জাতীয় সংহতি মঞ্চ মাওলানা এ কে এম আশরাফুল হক ও বাসদ থেকে মোঃ বকুল খান।

জাতীয় পার্টির প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষনা দিয়েছেন, মুহাম্মদ শাহনুল করিম গরীবুল্লাহ সেলিম।তিনি আহবায়ক জাতীয় পার্টি ও নাসিরনগর উপজেলা শাখার সভাপতি। এক সময়ে জাতীয় পার্টির ঘাঁটি হিসেবে খ্যাত নাসিরনগরে এখন জাতীয় পার্টি পড়েছে অস্থিত্ব সংকটে।সাবেক সাংসদ মোজাম্মেল হক কাপ্তান মিয়া,সৈয়দ মোর্শেদ কামাল,রেজোয়ান আহম্মদ, কামাল চৌধুরী,মোঃ শাহ আলম চেয়ারম্যান,উবায়দুল হক রেনুর মত জাতীয় পার্টির নেতাদের শুন্যতার কারনে নাসিরনগরে জাতীয় পার্টি আজ পড়েছে অস্তিত্ব সংকটে।এখন জাতীয় পার্টির শেষ ভরসা শাহানুল করিম গরীবুল্লাহ সেলিম।

ক্যালেন্ডার বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design By Raytahost