1. info@doinikvhorerdhani.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@doinikvhorerdhani.com : admin :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

সামসুল হক খান স্কুল এন্ড কলেজ এসএসসির বৃত্তির ফলাফলে ঢাকা বোর্ডে ১ম হয়েছে

সরকার জামাল ঃ-
  • আপডেট টাইম : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৮ বার পঠিত

এসএসসি পরীক্ষার২০২৩ সালের ফলাফলের ভিত্তিতে ঢাকা বোর্ডের ৬ হাজার ৪৮৯ জন শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়েছে।ঢাকা বোর্ডের ফলাফলে বিজ্ঞান বিভাগে ১ম,৫ম, ৯ম স্থান অধিকার করেছে রাজধানীর ডেমরায় সামসুল হক খান স্কুল এ্যান্ড কলেজ।এই প্রতিষ্ঠানের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাহিয়ান আল ইসলাম প্রথম স্থান অধিকার করেছে।ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি জানায়, ঢাকা বোর্ডের ২০২৩ সালের এস.এস.সি পরীক্ষার বৃত্তিপ্রাপ্ত ৬ হাজার ৪৮৯ জন শিক্ষার্থীর মধ্যে ৮৭৬ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৫ হাজার ৬১৩ জন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেওয়া হয়েছে। সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ থেকে ১৬৪ জন শিক্ষার্থী বৃত্তিপ্রাপ্ত হয়েছে। বিজ্ঞান বিভাগে ১৩০০ নম্বরের মধ্যে ১২৫৬ নম্বর পেয়ে ঢাকা বোর্ডে প্রথম স্থান অধিকার করেছে নাহিয়ান আল ইসলাম।

মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাসিক ৬০০ টাকা ও বছরে এককালীন ৯০০ টাকা দেওয়া হবে। আর সাধারণ বৃত্তিপ্রাপ্তদের মাসে ৩৫০ টাকা এবং বছরে এককালীন ৪৫০ টাকা দেয়া হবে। চলতি বছরের জুলাই থেকে ২০২৫ সালের জুন পর্যন্ত শিক্ষার্থীরা এই বৃত্তি পাবে।

 

ঢাকা বোর্ডে সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ থেকে ১৬৪ জন শিক্ষার্থী বৃত্তিপ্রাপ্ত হয়েছে। ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজ থেকে ১১৭ জন, মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের ১১৬ জন, রাজউক উত্তরা মডেল স্কুল এন্ড কলেজের ১০৯ জন, হলিক্রস গার্লস হাই স্কুলের ৮০,ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের ৫৩ জন, মনিপুর উচ্চ বিদ্যালয় এর ৪৬ জন বৃত্তিপ্রাপ্ত হন।

সামসুল হক খান স্কুল এন্ড কলেজের ট্যালেন্টপুলে ৩৩ জন ও সাধারণ গ্রেডে ১৩২ জন বৃত্তিপ্রাপ্ত হন। মানবিক বিভাগ ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে বিভাগীয় ধারাবাহিকতার পঞ্চম স্থানে রয়েছে আল- আমিন কাজী ও নীরব জামান। বিজ্ঞান বিভাগ থেকে প্রথম, নবম, ১৪ তম ও ২০তম স্থানসহ ট্যালেন্টপুলে ১৫ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। পঞ্চম, অষ্টম স্থানসহ মানবিক বিভাগের ১১ শিক্ষার্থী ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পঞ্চম, অষ্টম ও দ্বাদশ স্থানসহ ছয় শিক্ষার্থী ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন ,এমন ফলাফলের জন্য শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের অভিনন্দন জানাই।

ক্যালেন্ডার বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

মেসার্স ন্যাশনাল সময়ের কণ্ঠ কোম্পানি

প্রকাশক ও চেয়ারম্যান  মোঃ বোরহান হাওলাদার জসিম 
Design By Raytahost