1. info@doinikvhorerdhani.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@doinikvhorerdhani.com : admin :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন

অবশেষে পটুয়াখালী স্বাস্থ্য অধিদপ্তরের পুকুর পরিষ্কার করা হয়েছে

এ,জ,ম,উজ্জল  পটুয়াখালী জেলা সংবাদদাতা
  • আপডেট টাইম : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩
  • ১০৫ বার পঠিত

পটুয়াখালী পৌরসভার প্রাণকেন্দ্রে অবস্থিত টিবি (বক্ষব্যাধি) ক্লিনিকটি রাস্তার সামনে একটি পুকুর। দীর্ঘদিন ধরে পুকুরটি আবর্জনায় ভরা ছিল। অবশেষে পরিষ্কার হলো।
সূত্র জানায়, পুকুরটি পটুয়াখালী জেলা স্বাস্থ্য অধিদপ্তরের মালিকানাধীন হলেও পৌর কর্তৃপক্ষ সংস্কারের উদ্যোগ নিয়েছে। এরই মধ্যে পুকুরের উপরিভাগের আবর্জনা পরিষ্কার করা হয়েছে। এতে পানির অস্তিত্ব পাওয়া গেছে। পুকুরটি সংস্কার করে এর পানি উপযোগী করার প্রস্তুতি চলছে। পুকুরের চারপাশে হাঁটার পথের পাশাপাশি প্রাকৃতিক দৃশ্যও থাকবে।
স্থানীয় বাসিন্দারা জানান, দীর্ঘদিন ধরে পুকুরটির বেহাল দশা ছিল। পাড়ার লোকজনও প্রতিদিন পুকুরে ময়লা ফেলতেন। সব জায়গায় গন্ধ। এছাড়া ময়লা-আবর্জনার কারণে মশার উপদ্রবে অতিষ্ঠ হয়ে পড়েছেন নগরবাসী।
এ নিয়ে সংবাদ প্রকাশিত হয়। এরপর বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। টিবি ক্লিনিক এলাকার বাসিন্দা তৌহিদুল ইসলাম বলেন, পটুয়াখালী পৌর কর্তৃপক্ষকে ধন্যবাদ। আশা করছি আর কেউ পুকুরটিকে আবর্জনা হিসেবে ব্যবহার করবেন না।
পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, শহরের বেশ কিছু পুকুর ও লেক সংস্কার করে মিঠা পানির আধার করা হয়েছে। পৌরসভাগুলি শহরের পুকুর এবং জলাশয়গুলি বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। টিবি ক্লিনিকের সামনের পুকুরও ইতিমধ্যে পরিষ্কার করা হয়েছে। আমরা পানি ব্যবহারের জন্য কাজ করছি।
মেয়র আরও বলেন, প্রথম ধাপে পরিষ্কার করা হচ্ছে। এরপর সীমানা প্রাচীর দিয়ে ওয়াকওয়ে নির্মাণ করা হবে। পুকুরের সৌন্দর্যায়নের পরিকল্পনা চলছে।

ক্যালেন্ডার বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

মেসার্স ন্যাশনাল সময়ের কণ্ঠ কোম্পানি

প্রকাশক ও চেয়ারম্যান  মোঃ বোরহান হাওলাদার জসিম 
Design By Raytahost