1. info@doinikvhorerdhani.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@doinikvhorerdhani.com : admin :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

বাউফলে প্রায় সাড়ে ৪ কোটি টাকা মূল্যের খাস জমি উদ্ধার

সংবাদদাতা নামঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ৯৯ বার পঠিত

এ,জেড, উজ্জ্বল; পটুয়াখালী জেলা প্রতিবেদক

পটুয়াখালীর বাউফল পৌরসভার ৩নং ওয়ার্ডে দুই যুগ ধরে দখলকৃত প্রায় সাড়ে ৪ কোটি টাকা মূল্যের খাস জমি উদ্ধার করা হয়েছে।

শুক্রবার, ২০ অক্টোবর দুপুরে পটুয়াখালীর জেলা প্রশাসক নূর কুতুবুল আলমের নির্দেশে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রতিক কুমার কুন্ডের নেতৃত্বে অভিযান চালিয়ে এ জমি উদ্ধার করা হয়।

বাউফল সদর ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হোসেনের নেতৃত্বে এ সরকারী জমি দখল করা হয়েছিল। ভূমি অফিস সূত্রে জানা যায়, বাউফল পৌরসভার ৩নং ওয়ার্ডের বাউফল মৌজার ৮৭ নং জেএলের ১নং খাস খতিয়ানের ২০২ নং দাগের ০.৮৬ একর জমি বাউফল সদর ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হোসেন দখল করেন এবং ওই জমিতে তিনি গত ৫-৭ দিন আগে ঘর তোলাসহ মাছের ঘের করে মাছ চাষ ও সেখানে পাকা পিলার পুতে মুরগির ফার্ম তৈরির কাজ করছিলেন।

ওই জমিতে সরকারী সাইনবোর্ড লাগানো ছিল। ইউপি চেয়ারম্যান জাহিদ সেই সাইন বোর্ডটি খুলে ফেলে দেন। স্থানীয় ভাবে প্রতি শতাংশ জমির দাম প্রায় ৫ লাখ টাকা। সে হিসাবে ওই জমির মূল্য ৪ কোটি ৩০ লাখ টাকা। জমি দখলের বিষয়টি পটুয়াখালীর জেলা প্রশাসক নূর কুতুবুল আলমের নজরে এলে তিনি তাৎক্ষনিক ওই জমি দখল মুক্ত করার জন্য বাউফলের সহকারী কমিশনার(ভূমি) প্রতিক কুমার কুন্ডকে নির্দেশ দিলে তিনি দুপুর ১২:৩০ এর দিকে সার্ভেয়ার কামরুল ইসলামসহ, ১৫-২০ শ্রমিক ও কয়েকজন পুলিশ সদস্য নিয়ে ওই খাস জমির উপরে নির্মিত একটি কাঠের ঘর ভেঙ্গে দেন এবং মুরগির ফার্মের পিলার তুলে ফেলেন।

ঘেরের উপরে ছড়ানো জাল কেটে দেন। এরপর সেখানে একটি গাছের সাথে এই জমির মালিক গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে জেলা প্রশাসক, পটুয়াখালী লেখা একটি সাইনবোর্ড লাগিয়ে দেন।

এ বিষয়ে চেয়ারম্যান জাহিদ বলেন, ‘জমিটি সরকারী তাতে সন্দেহ নাই, যেহেতু দীর্ঘ বছর ধরে আমাদের দখলে আছে তাই সেখানে মাছের ঘের ও মুরগরি খামার তৈরি করেছি। সরকারের প্রয়োজন হয়েছে তাই সরকারি লোকজন জমির দখল নিয়ে নিয়েছে।

ক্যালেন্ডার বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

মেসার্স ন্যাশনাল সময়ের কণ্ঠ কোম্পানি

প্রকাশক ও চেয়ারম্যান  মোঃ বোরহান হাওলাদার জসিম 
Design By Raytahost