1. info@doinikvhorerdhani.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@doinikvhorerdhani.com : admin :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

না ফেরার দেশে পটুয়াখালী’র রাজনৈতিক কিংবদন্তি

সংবাদদাতা নামঃ
  • আপডেট টাইম : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ১০৯ বার পঠিত

এ,জেড,এম উজ্জ্বল; পটুয়াখালী জেলা প্রতিবেদক

টুয়াখালী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাড. শাহজাহান মিয়া মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শনিবার ভোর ৬টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিষয়টি সময়ের কন্ঠ’কে নিশ্চিত করেছেন তাঁর মেজ ছেলে পটুয়াখালী সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. তারিকুজ্জামান মনি।

মৃত্যুকালে এ্যাড. শাহজাহান মিয়ার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে এবং নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এ্যাড. শাহজাহান মিয়া ১৯৪০ সালের ১৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। দীর্ঘ সময় তিনি পটুয়াখালী জেলা আইনজীবী সমিতির সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। স্বাধীনতা পরবর্তী সময়ে পটুয়াখালী পৌরসভার চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া ১৯৯১ সাল থেকে ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত দীর্ঘ ২৯ বছর পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৬ সালের সপ্তম, ২০০৮ সালের নবম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পটুয়াখালী-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদে সরকারের ধর্ম-বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

ক্যালেন্ডার বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design By Raytahost