1. info@doinikvhorerdhani.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@doinikvhorerdhani.com : admin :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধে সকল পরীক্ষা স্থগিত, চলছে ক্লাস ও অফিস

ইবি প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ১১৯ বার পঠিত

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচির কারণে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সকল পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে তবে চলছে ক্লাস ও অফিস। মঙ্গলবার (৩১ অক্টোবর) শিক্ষক-শিক্ষার্থীদের বহনকারী বাসসহ পরিবহন ক্যাম্পাসে যাতায়াত করেছে পুলিশি নিরাপত্তায়।

পুলিশি নিরাপত্তা বলয়ের মাধ্যমে সকাল থেকে কুষ্টিয়া, ঝিনাইদহ থেকে ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থীদের বাস আসছে । আবার বিকেল একই ভাবে ক্লাস-অফিস শেষে ক্যাম্পাস থেকে বাস ছেড়ে যাবে । এ সময় পুলিশের পাশাপাশি ডিবি ও গোয়েন্দা সংস্থার সদস্যদের উপস্থিতি দেখা যায়।

এছাড়াও নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসের প্রধান ফটক ও প্রশাসন ভবন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। অতিরিক্ত পুলিশের পাশাপাশি ডিবি পুলিশ সদস্যদের উপস্থিতি দেখা যায়।

গত রবিবার (২৯ অক্টোবর) সরকার বিরোধী দলগুলো হরতাল ও অবরোধের ধারাবাহিক কর্মসূচি ঘোষনার পর থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন কিছুটা নরেচরে বসেছে। শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে প্রধান ফটক বন্ধ রেখে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় গ্রহন করা হয়। বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম যথারীতি চলবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।

তবে পরীক্ষা স্থগিত নিয়ে শিক্ষার্থীদের মাঝে তৈরি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, আমাদের পরীক্ষা হওয়ার কথা ছিল আগামীকাল । শিক্ষা কার্যক্রম চলমান রেখে পরীক্ষা স্থগিত সিদ্ধান্তটা হ-য-ব-র-ল মনে হয়। কেম্পাসে পর্যাপ্ত পুলিশি নিরাপত্তা জোরদার করলেই ঝুঁকিটা থাকে না। এমনিতেই সেশন জটে আছি তারমধ্যে পরীক্ষা স্থগিত রেখে ক্লাস ও অফিস চলছে!

এদিকে বিশ্ববিদ্যালয়ে বিরোধী ছাত্র সংগঠনগুলো হরতাল ও অবরোধে সমর্থিত কোন কর্মসূচি পালন করতে দেখা যায়নি। রোববার (২৯ অক্টোবর) সরকার দলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগের হরতাল বিরোধী মিছিল ও প্রতিবাদ সমাবেশ পালন করেন। মিছিলটি ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পাশ্ববর্তী শেখপাড়া বাজার অতিক্রম করে দলীয় টেন্টে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বক্তব্য রাখেন।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে আমরা কাজ করে যাচ্ছি। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও আমাদের সর্বোচ্চ সহয়তা করবে।

ক্যালেন্ডার বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

মেসার্স ন্যাশনাল সময়ের কণ্ঠ কোম্পানি

প্রকাশক ও চেয়ারম্যান  মোঃ বোরহান হাওলাদার জসিম 
Design By Raytahost