1. info@doinikvhorerdhani.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@doinikvhorerdhani.com : admin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যেভাবে প্রতারক চক্র এজেন্ট বনে গিয়ে মেয়েদের জীবন নিয়ে খেলায় মেতে উঠছে তারই কিছু ধারাবাহিকতা

সংবাদদাতা নামঃ
  • আপডেট টাইম : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
  • ৩২ বার পঠিত

সিনিয়র সংবাদদাতাযা রা হায়াৎ

ফটো এবং ভিডিও সংগৃহীত

পর্ব ১ বিগো লাইভ, স্ট্রিমকার,লাইকি,পোপ্পোর মতো কিছু ভয়াবহ অনলাইন স্ট্রিম লাইভ আছে যেখানে কিছু মেয়েরা হোস্টিং করে অসামাজিকতা ছড়াচ্ছে সমাজে, এবং কিছু এজেন্ট এর মাধ্যমে হর হামেশাই জুয়া খেলে সাধারণ মানুষ নষ্ট করছে তার বর্তমান এবং ভবিষ্যৎ।

এসব অনলাইন কয়েন সেইলর এজেন্টরা মেয়েদের সাথে নানা কৌশলে দেখা করে, তাদের খাবারের মধ্যে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে অজ্ঞান করে নগ্ন ভিডিও ফুটেজ করে রাখে। তারপর শুরু হয় প্রতারণার খেলা। সে মেয়েদের ব্ল্যাকমেইল করতে থাকে বিভিন্ন পর্যায়।

এভাবে আমরা এসব অ্যাপ থেকে অনেক দুর্ঘটনার কথা শুনেছি জেনেছি আগেও। বাংলা নাট্য জগতের হুমায়রা হিমুর মত গোপনে ও অনেক প্রাণ ঝরে গেছে। এসব অ্যাপস এর মাধ্যমে বাংলাদেশের ড্রাইভার থেকে শুরু করে সব পেশার মানুষ যেভাবে টাকা উড়ানো শুরু করেছে এতে খুব দ্রুত একটা মানুষের ধ্বংস হওয়ার বাকি থাকে না। আমরা নাম অপ্রকাশিত ওই অ্যাপসের একটি মেয়ের সাথে ঘটে যাওয়া দুর্ঘটনা নিয়ে কথা বলব,

পপ্পো অ্যাপসে যদিও নাম মিস ইউ এজেন্সি, অভি থাকে, সত্যি নাম জানা যায় যে শরিফ, তিনি নোয়াখালীর লক্ষ্মীপুরের বাসিন্দা। বর্তমানে থাকে ঢাকা ধানমন্ডিতে। এদেশের মাধ্যমে বিভিন্ন মেয়েকে ছলে বলে কৌশলে নিয়ে যাওয়া হয় কোন রেসোর্ট আবাসিক হোটেল অথবা কক্সবাজার ভ্রমণে। এরপর শুরু হয় তার নোংরা মানসিকতার খেলা, অনুসন্ধানে আমরা সেই মেয়ের কাছ থেকে জানতে পারি সেই মেয়েকে নেশা দ্রব্য পান করিয়ে অজ্ঞান অবস্থায় নগ্ন ছবি এবং ভিডিও করে ব্ল্যাকমেইল করতে থাকে। এবং একপর্যায়ে তাকে মেরে ফেলার হুমকি দেয় এই এজেন্ট মিস ইউ, অভি,ওরফে শরিফ নামের প্রতারক।

আমরা জানতে পারি আরো এই প্রচারক অভি ওরফে শরিফ একজন দুইজন নয় বহু মেয়ের জীবন নষ্ট করে এসেছে। এবং এসব এর জন্য তার বৈবাহিক জীবনেও এসেছে নানা সমস্যা। তার পরেও এই প্রতারক খ্যান্ত হয়নি। তার নামে রয়েছে তার স্ত্রীর পক্ষ থেকে একটি অভিযোগ এবং তার জন্য শুধু মাত্র এই মেয়ে ই নয় বহু মেয়ের জীবন নষ্ট হয়েছে এসব অনলাইন অ্যাপসের মাধ্যমে।

আমরা বাংলাদেশ সরকারের এবং ডিবি পুলিশ এবং সাইবার ক্রাইম প্রতিরোধ সংস্থাগুলির দৃষ্টি আকর্ষণ করে একটা কথাই বলতে চাই মিস ইউ এজেন্সি, অভি ওরফে শরীফ নামের ব্যক্তিগুলোর মত নারী লোভী প্রতারকদের দ্রুত আইনের আওতায় আনা হোক। এবং বন্ধ করা হোক সাইবার ক্রাইম।

পরবর্তী দেখতে চোখ রাখুন,,,,

ক্যালেন্ডার বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
Design By Raytahost